নোকিয়া ফিরিয়ে আনল `ব্যানানা ফোন‍‍`: চার্জ থাকবে ২৫দিন


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০১৮, ০৯:০৬ পিএম
নোকিয়া ফিরিয়ে আনল `ব্যানানা ফোন‍‍`: চার্জ থাকবে ২৫দিন

একটা সময় ছিল মানুষ মোবাইল মানেই বুঝতো নোকিয়া। কিন্তু সময় পাল্টেছে, সময়ের ব্যবধানে অনেক নতুন নতুন মোবাইল কোম্পানি বাজারে এসেছে। তার সাথে পাল্লাদিয়ে চলতে গিয়ে বেশ হিমশিম খেতে হচ্ছে তাদের। কিন্তু নোকিয়াও ছেড়ে দেওয়ার মতো কোম্পানি না। তারাও চ্যালেন্জ নিয়ে সামনে এগিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। 

পুরনো সেই ৮১১০ মডেলের ফোন সেট। ছবি: অনলাইন

তারই ধারাবহিকতায় এবার তারা বাজারে এনেছে তাদের পুরনো (১৯৯৯সাল) মডেলের ঐতিহ্যবাহি মোবাইল সেট ‘ব্যানানা’। হলিউড সিনেমা ম্যাট্রিক্সে প্রথম ব্যবহার করা হয়। যার মডেল ছিল ৮১১০। তার পর থেকেই জনপ্রিয়তার তুঙ্গে উঠে এই মডেলের মোবাইল সেটটি। 

সেটা ছিল অনেক আগের ঘটনা। এবার তার সেই পুরনো জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নতুন করে বাজারে আসছে ব্যানানা ফোন ৮১১০। তাতে কিন্তু থাকছে সকল সুযোগ সুবিধা। যেমন এটিতে কাজ করবে, ফোর-জিসহ দুই মেগাপিক্সেল ক্যামেরা। সাথে রঙিন স্ক্রিন যার সাইজ ২.৪ ইঞ্চি। 

নতুন রুপে ৮১১০ মডেলের ফোন সেট। ছবি: অনলাইন

নোকিয়ার ব্যানানা ফোনটি বাজারে আসবে এবছরের মে মাসে। যার দাম নির্ধারণ করা হয়েছে ৯৭ ডলার যা বাংলাদেশি টাকায় মূল্য প্রায় ৮ হাজার টাকা।  তবে 'সবচেয়ে গুরুত্বপূর্ণ' বিষয় হচ্ছে এতে স্নেক গেমটির সম্পূর্ণ নতুন একটি ভার্সন থাকবে। আর ফোনের স্লাইডিং কভার বন্ধ করেই কল কেটে দেয়া যাবে। ফোনটির ক্ষেত্রে বলা হয়েছে প্রথমবার চার্জেই ২৫ দিন কথা বলা যাবে।

নতুন ব্যানানা ফোন সেট। ছবি: আনলাইন

 

এখন দেখার বিষয় তাদের পুরনো ব্যানানা মডেলের ফোনটি বাজারে এসে কতটা ব্যবসা সফল হয়। 

গোনিউজ২৪/এমএফ

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের আরো খবর